রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৩:৪৭, ১২ জুন ২০২৪

রাঙামাটিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট, পাহাড়ি গরুর চাহিদা বেশি

রাঙামাটিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট, পাহাড়ি গরুর চাহিদা বেশি

রাঙামাটিতে জমে উঠেছে কোরবানির পশুর হাট। পাহাড়ি গরুর চাহিদা বেশি থাকায় পাহাড়ের বিভিন্ন স্থান থেকে পশু সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে নিয়ে যাওয়া হচ্ছে। বিগত দিনে নানা কারণে লোকসান করলেও এবার লাভের মুখ দেখার আশা করছেন ব্যবসায়ীরা।

কোরবানির জন্য রাঙামাটির পাহাড়ি অঞ্চলের গরুর চাহিদা বেশি। ঈদকে সামনে রেখে স্থানীয় চাহিদা মিটিয়ে ইতোমধ্যে বেপারীরা রাঙামাটি, লংগদু, বাঘাইছড়ি, বিলাইছড়িসহ বিভিন্ন স্থান থেকে পশু সংগ্রহ করে ঢাকাসহ দেশের বড় বড় হাট গুলোতে নিয়ে যাওয়া হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, পাহাড়ে লালন-পালন হওয়ায় এখানকার গরু ও ছাগলের চাহিদা বেশি। এ কারণে এবার পশুর দাম একটু বেশি। প্রাকৃতিক খাবার খাইয়ে বেড়ে উঠা এসব গরু চর্বিমুক্ত বলেও দাবি করেন তারা।

পশুর হাটের ইজারাদার মোঃ রুহুল আমিন বলেন, বিভিন্ন উপজেলা থেকে এই হাটে পশু আসছে। ক্রেতারাও সহজে পছন্দের পশু ক্রয় করতে পারছে। ক্রেতা-বিক্রেতাদের পক্ষ থেকে হাটের ব্যবস্থাপনা নিয়ে কোনো অভিযোগ নেই বলে জানান তিনি।

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. একেএম ফজলুল হক বলেন, কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল সেবা প্রদান কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার জন্য প্রাণিসম্পদ বিভাগ সব রকম সহায়তা দিচ্ছে। রাঙামাটির কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রমসহ অন্যান্য কার্যক্রম তদারকি করার জন্য টিম গঠন করেছে জেলা প্রাণিসম্পদ বিভাগ। কোরবানির পশুর হাট তদারকি করার জন্য প্রাণিসম্পদ বিভাগের উপ-সহকারি কর্মকর্তাদের দায়িত্ব দেওয়া হয়েছে। কর্মকর্তারা নির্ধারিত হাটে দায়িত্ব পালন করছেন।

রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহেদুল ইসলাম বলেন, পশুর হাটের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়