রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ

প্রকাশিত: ১৪:১৪, ১৫ জুলাই ২০২৪

নারী পাচারকারী সকলকে আইনের আওতায় আনার দাবীতে রাঙামাটিতে মানববন্ধন

নারী পাচারকারী সকলকে আইনের আওতায় আনার দাবীতে রাঙামাটিতে মানববন্ধন

পার্বত্য চট্টগ্রাম থেকে চীনসহ বিভিন্ন দেশে নারী পাচার করার কাজে জড়িত সকলকে গ্রেফতার কারে আইনের আওতায় আনার জন্য রাঙামাটিতে মানববন্ধন করেছে বিভিন্ন সংগঠন।

সোমবার (১৫ জুলাই) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, একটি সংঘবদ্ধ চক্র ৫ বছরের অধিক সময় ধরে পার্বত্য চট্টগ্রাম থেকে দরিদ্র অসচেতন ও অশিক্ষিত পরিবারগুলোকে চিহ্নিত করে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে চীনসহ বিভিন্ন দেশে পাচার করছে। বিভিন্ন গণমাধ্যমের কারণে সেটি এখন প্রকাশ পেয়েছে। পাচার হওয়া নারীরা হুমকির মুখে পড়েছে। এটি এখনই রোধ করতে হবে। এখনই এ পাচারকারীদের রোধ করা না গেলে পার্বত্য চট্টগ্রাম বড় সংকটের মুখে পড়বে।

বক্তারা আরো বলেন, এ ঘটনায় এখনো বড় বড় মাফিয়া চক্রের সদস্য ধরা পড়েনি। তাদের ধরে এ জঘন্য কাজ যারা করছে তাদের শিকড় নির্মূল করতে হবে। না হলে এরা আবার মাথা গজিয়ে উঠবে।

শিক্ষাবিদ শিশির চাকমার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সিএইচটি উইমেন্স রিসোর্স নেটওয়ার্কের সমন্বয়ক আইনজীবী সুস্মিতা চাকমা, শিক্ষক আনন্দ জ্যোতি চাকমা, বাংলাদেশ মহিলা পরিষদের নেত্রী আইনজীবী পারভীন আক্তার, সমাজকর্মী প্রীতিময় চাকমা, নবাশীষ চাকমা।

সঞ্চালনা করেন মুকুল কান্তি ত্রিপুরা ও কেয়া চাকমা।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়