রাঙামাটি । বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ , ২ আশ্বিন ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১৩, ৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৬:১৫, ৯ সেপ্টেম্বর ২০২৪

রাঙামাটিতে শিক্ষাঙ্গনে অস্থিতিশীলকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

রাঙামাটিতে শিক্ষাঙ্গনে অস্থিতিশীলকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ

রাঙামাটি শহরের রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের শিক্ষাঙ্গনে অস্থিতিশীলতা সৃষ্টিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিদ্যালয়টির বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের প্রধান ফটকে এসে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পারভেজ মোশারফ হোসেন, জনি দত্ত, নাজমুল ইসলাম, মো. সুমন। বর্তমান শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তামান্ন আক্তার, তাহমিনা আক্তার, মো. রিয়াদ।

এ সময় বক্তারা বলেন, রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে রনতোষ মল্লিক স্যার দায়িত্ব নেয়ার পর এসএসসি পরীক্ষা সহ সকল পরীক্ষায় পূর্বের চেয়ে ফলাফল ভালো হতে থাকে। এবং বিভিন্ন জাতীয় দিবসে খেলাধুলার মানও বৃদ্ধি পায়। সাম্প্রতিক সময়ে একটি আঞ্চলিক সংগঠনের ব্যানারে কিছু বহিরাগত লোকজন স্কুলের পাহাড়ি শিক্ষার্থীদের রনতোষ মল্লিক স্যারের বিরুদ্ধে নানা কর্মসূচী করাতে বাধ্য করার অভিযোগও পাওয়া যাচ্ছে। এখানকার পাহাড়িরা আঞ্চলিক সংগঠনের কাছে জিম্মি। আজকেও পাহাড়ি শিক্ষার্থীদের স্কুলে আসতে বাধা দেওয়ারও অভিযোগ পেয়েছি আমরা। আমরা দেখতে পাচ্ছি কিছু ব্যক্তি তাদের ব্যক্তিগত সুবিধা লাভের আশায় শিক্ষার্থীদের ব্যবহার করছে। এই বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

তারা আরও বলেন, রানী দয়াময়ী বিদ্যালয় নিয়ে শিক্ষাঙ্গনে অস্থিতিশীলতা কারার চেষ্টা করা হলে সাবেক শিক্ষার্থীরা ঘরে বসে থাকবে না বলে হুশিয়ারি দেয়া হয় সমাবেশ থেকে।

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থীদের তামান্ন আক্তার বলেন, আমার অনেক বন্ধবী আজ বিদ্যালয়ে আসে নি। গতকাল অনেককে জোর করে স্যারের বিরুদ্ধে মিছিল করিয়েছে। আমরা বিদ্যালয়ের সুষ্ঠু পরিবেশ চাই। বিদ্যালয়ে রাজনীতি চায় না। আমাদের নিয়ে কেউ রাজনীতি করুক সেটাও মেনে নিব না।

রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পারভেজ মোশারফ হোসেন বলেন, আমরা লক্ষ্য করছি জেএসএস এর ছাত্র সংগঠনের কিছু নেতাকর্মী বিদ্যালয়ের পরিবেশ নষ্ট করার পায়তারা করছে। গতকাল অনেক পাহাড়ি শিক্ষার্থীদের স্কুলে যেতে বাধা দিয়ে তারা রনতোষ মল্লিক স্যারের বিরুদ্ধে কর্মসূচী করাচ্ছে। রাঙামাটি শহর-শান্তির শহর, এখানে আশান্তি করার চেষ্টা করা ঠিক হবে না। আমরাও বসে থাকবো না।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ