রাঙামাটি । বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ , ২ আশ্বিন ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:১০, ১৪ সেপ্টেম্বর ২০২৪

ডিজিএনএম এর মহাপরিচালকের পদত্যাগের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

ডিজিএনএম এর মহাপরিচালকের পদত্যাগের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক মাকসুরা নূরসহ সকল পরিচালকের অপসারণের দাবিতে রাঙামাটিতে মানববন্ধন করেছে সর্বস্তরের নার্স কর্মকর্তা ও নার্সিং শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাঙামাটি নার্সিং ইনস্টিটিউট ও জেনারেল হাসপাতালে স্টাফ নার্সদের উদ্যোগে রাঙমাটি জেনারেল হাসপাতালে সামনে এই মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, নার্সদের বদলি সংক্রান্ত জটিলতা নিরসন এবং বদলি বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত সিন্ডিকেট নিয়ে কথা বলতে গেলে মহাপরিচালক মাকসুরা নূর নার্সদের সঙ্গে অপেশাদারিত্ব সুলভ আচরণ করেন। নার্সিং মহাপরিচালক নার্স ও নার্সিং পেশাকে মারাত্মকভাবে হেয়-প্রতিপন্ন করেছেন।

নার্সিং ও মিডওয়াফারি অধিদপ্তরের মহাপরিচালক হয়ে নার্সদের সঙ্গে এমন আচরণ কোনো ভাবেই গ্রহণযোগ্য না, তাই অনতিবিলম্বে তার এই বক্তব্যের জন্য তাকে অবশ্যই সমগ্র নার্সজাতির কাছে ক্ষমা চাইতে হবে।

তারা দাবি জানিয়ে আরো বলেন, মাকসুদা নুরকে মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করতে হবে এবং নার্সিং এর মহাপরিচালকসহ সকল পদে নার্সদের পদায়ন করার দাবি জানান তারা।

এতে রাঙামাটি জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স মিটু তালুকদার এর সঞ্চালনা রাঙামাটি নার্সিং ইনস্টাক্টর ইনচার্জ সিমা মন্ডল এর নেতৃত্বে উপস্থিত ছিলেন, সিনিয়র স্টাফ নার্স শুভরা রানী বডুয়া, পাবলিক হেলথ নার্স বিভামস্ত্রি দেওয়ান, নার্সিং শিক্ষার্থী সাজিদ আহমেদ, আব্দুল্লাহ তালুকদার, রিয়া দে, আনোয়ারা বেগমসহ রাঙামাটি নার্সিং ইনস্টিটিউটের সকল শিক্ষক-শিক্ষার্থী, জেনারেল হাসপাতালে স্টাফ, স্টাফ নার্স, সুপারভাইজার ও ডিপিএইচএনবৃন্দরা।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ