রাঙামাটি । রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪ , ৬ আশ্বিন ১৪৩১

ব্রেকিং

রাঙামাটিতে ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে, ১৪৪ ধারা প্রত্যাহারপার্বত্য চট্টগ্রামের কোথাও ইন্টারনেট বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদযারা আইনশৃঙ্খলা অবনতির চেষ্টা করবে তাদের কোনো ছাড় দেওয়া হবে না: রাঙামাটিতে স্বরাষ্ট্র উপদেষ্টাতথাকথিত ‘যৌথ বিবৃতি’র বিষয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রেস বিজ্ঞপ্তিরাঙামাটিতে সেনা, বিজিবি ও পুলিশের টহল, পরিস্থিতি শান্তআবার বন্ধ করা হলো কাপ্তাই বাঁধের ১৬টি জলকপাটবাঘাইছড়িতে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিতস্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটিতে মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সংবাদ সম্মেলন ও অবস্থান কর্মসূচি

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:৪৯, ২২ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১২:২২, ২২ সেপ্টেম্বর ২০২৪

রাঙামাটিতে ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে, ১৪৪ ধারা প্রত্যাহার

রাঙামাটিতে ৭২ ঘণ্টা অবরোধের দ্বিতীয় দিন চলছে, ১৪৪ ধারা প্রত্যাহার

রাঙামাটিতে পাহাড়ি ছাত্র জনতার ডাকা ৭২ ঘণ্টা সড়ক ও নৌ-পথ অবরোধ এবং যানবাহন শ্রমিক মালিক শ্রমিক ঐক্য জোটের ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘটের আজ দ্বিতীয় দিন চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ও যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে রাঙামাটিতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। রাঙামাটি শহরে পুলিশের পাশাপাশি সেনাবাহিনীকেও রাখা হয়েছে শক্ত অবস্থানে। রাঙামাটি শহরের গুরুত্বপূর্ণ স্থানে সেনাবাহিনীর উপস্থিত ছিল চোখে পড়ার মতো। পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় সকাল ১১টায় রাঙামাটি শহরে  ১৪৪ ধারা প্রত্যাহার করা হয়েছে।

অবরোধ ও ধর্মঘটের কারণে রাঙামাটির অভ্যন্তরীন ও দূরপাল্লার রুটে সব ধরনের যানবাহন ও নৌ-যান চলাচল বন্ধ রয়েছে। যাত্রী ও পন্য পরিবহন বন্ধ থাকায় সাধারণ মানুষের দুর্ভোগ বেড়েছে। পন্যবাহী যানবাহন বন্ধ থাকায় রাঙ্গামাটিতে পণ্যের দাম উর্দ্ধগতির দিকে যাচ্ছে।

আজ রবিবার (২২ সেপ্টেম্বর) সকালের দিকে রাঙামাটি জেলা প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা রাঙামাটি শহরের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের কথা রয়েছে।

এদিকে, রাঙামাটির নান্দনিক পর্যটনকেন্দ্র সাজেকে ভ্রমণে গিয়ে আটকে পড়েছেন প্রায় হাজারের ও বেশী পর্যটক।

বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বলেন, অবরোধের কারণে সাজেকে পর্যটকরা আটকে পড়েছেন। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, গত শনিবার স্বরাষ্ট্র, স্থানীয় সরকার ও পার্বত্য উপদেষ্টাসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা রাঙামাটি পরিদর্শনে এসে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা করেন। রাঙামাটিতে শুক্রবারের সহিংস ঘটনায় এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

জনপ্রিয়