রাঙামাটি । শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৩:৫৩, ২৫ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৩:৫৪, ২৫ সেপ্টেম্বর ২০২৪

শারদীয় দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান: মোহাম্মদ মোশারফ হোসেন খান

শারদীয় দুর্গাপূজায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার আহ্বান: মোহাম্মদ মোশারফ হোসেন খান

শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে রাঙামাটি জেলায় ৪৪টি পূজামন্ডপের প্রতিবছরের ন্যায় এই বছরও সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আর সবাই যেন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠ ও সুন্দর পরিবেশে সম্পন্ন হয় তার জন্য রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান সবাইকে অনুরোধ জানান।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম সাম্প্রদায়িক সম্প্রীতির বজায় রেখে বছরের বিভিন্ন সময় সকল সম্প্রদায় নানান উৎসব করে থাকে। তাই উৎসবগুলো যেন আমরা নির্বিঘ্নে করতে পারি সে জন্য সকলকে সজাগ থাকতে হবে। সকলে মিলে পূজায় যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সে দিকে সকলকে সজাগ থাকতে হবে। জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা শেষ করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছে।

আজ বুধবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে দুর্গাপূজার প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন, নবাগত জেলা পুলিশ সুপার ড. মো: ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোতাছেম বিল্যাহ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো: সাইফুল ইসলাম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি ও রাঙামাটি সাবেক সাংসদ ঊষাতন তালুকদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. মো: মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: সাইফুল ইসলাম শাকিল, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমলেন্দু হাওলাদার, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি অরুপ মুৎসুদ্দী প্রমুখ।

জেলা প্রশাসক মাহাম্মদ মোশারফ হোসেন খান আরো বলেন, পূজামণ্ডপের নিরাপত্তা ও বিসর্জন পর্যন্ত সার্বিক নিরাপত্তায় আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে। দুর্গাপূজা নিয়ে কোনো ধরণের গুজবে কান না দিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপনসহ বিসর্জনস্থানে পর্যাপ্ত আলোকায়নের ব্যবস্থা করতে হবে। শুধুমাত্র আযান ও নামাজের সময় পূজামন্ডপে উচ্চস্বরে বাদ্য-বাজনা থেকে বিরত থাকতে হবে। আমরা চাই সকলে মিলে শান্তিপূর্ণ সহবস্থান যাতে নিশ্চিত হয়।

রাঙামাটিতে শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় জেলার ৪৪টি পূজামন্ডপের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়