রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:৪৩, ২৬ জুলাই ২০২৪

মেট্রোরেলের ক্ষয়ক্ষতি অত্যন্ত হৃদয়বিদারক: জাপানের রাষ্ট্রদূত

মেট্রোরেলের ক্ষয়ক্ষতি অত্যন্ত হৃদয়বিদারক: জাপানের রাষ্ট্রদূত
সংগৃহীত ছবি

মেট্রোরেলের ধ্বংসযজ্ঞ দেখে মর্মাহত হয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

বৃহস্পতিবার (২৫ জুলাই) ফেসবুকে তিনি এ তথ্য জানিয়েছেন।

ঢাকার জাপান দূতাবাসের ফেসবুকে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশে ব্যাপক ছাত্র বিক্ষোভের সময় বিক্ষোভকারী এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মধ্যে সহিংস সংঘর্ষে বিপুল সংখ্যক সহিংসতার শিকার হওয়ায়, আমি আক্রান্ত ব্যক্তিদের, শোকসন্তপ্ত পরিবার ও বন্ধুদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।

২৪ জুলাই ঢাকায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো ঘুরে দেখে আমি স্তম্ভিত। বিশেষ করে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত হিসেবে ঢাকা এমআরটির ক্ষয়ক্ষতি দেখে আমি অত্যন্ত দুঃখিত।

এই ঘটনাটি অত্যন্ত হৃদয়বিদারক বলে আমি মনে করি। এই ক্ষয়ক্ষতি দীর্ঘদিন ধরে শহরের পরিবহন ব্যবস্থা নির্মাণ ও পরিচালনা করার জন্য জাপান এবং বাংলাদেশ উভয় দেশের সংশ্লিষ্ট ব্যক্তিগণের ঘাম ও অশ্রুর কথা মনে করিয়ে দেয়। আমি এমআরটি ট্রেনের যাতায়াতকারীদের হাসি কখনই ভুলব না। অতএব, ভাঙচুরের কারণে সাময়িক সময়ের জন্য এমআরটির অপারেশন স্থগিত থাকার জন্য আমি দুঃখ প্রকাশ করছি।

জাপানের রাষ্ট্রদূত আরো বলেন, আমার বিশ্বাস, কিছু ব্যক্তিদের দ্বারা ধ্বংসযজ্ঞ সত্ত্বেও, বাংলাদেশের অধিকাংশ নাগরিক ঢাকা এমআরটির নির্মাণসহ আমাদের সহায়তার সমর্থন করে। আমি ক্ষতিগ্রস্ত অবকাঠামো পুনর্নির্মাণসহ এ দেশের উন্নয়নে জনগণের সঙ্গে কাজ করে যাব।

তিনি বলেন, আমি আশা করি পরিস্থিতি শান্তিপূর্ণ উপায়ে মীমাংসা হবে এবং আর অবনতি হবে না, শিক্ষার্থীসহ বাংলাদেশের মানুষ যত তাড়াতাড়ি সম্ভব হাসিমুখে তাদের দৈনন্দিন জীবনে ফিরে যাবে।

জনপ্রিয়