রাঙামাটি । শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:২০, ২৭ জুলাই ২০২৪

বইছে তাপপ্রবাহ, এরই মধ্যে বৃষ্টি নিয়ে সুসংবাদ

বইছে তাপপ্রবাহ, এরই মধ্যে বৃষ্টি নিয়ে সুসংবাদ
সংগৃহীত ছবি

দেশের মোট ১৯ জেলার উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এরই মধ্যে আট বিভাগে বৃষ্টি হওয়ার সুসংবাদ জানা গেছে। এতে তাপপ্রবাহ কিছুটা প্রশমিত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক এসব তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার রংপুর ও রাজশাহী বিভাগের ১৬ টি জেলা ও টাঙ্গাইল, সিলেট ও চুয়াডাঙ্গাসহ মোট ১৯ টি জেলার ওপর মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এসময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এদিন খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায়, রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিনত হয়েছে। বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারী থেকে প্রবল অবস্থায় রয়েছে।

এদিকে আগামীকাল রোববার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সোমবার সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সোমবার থেকে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

জনপ্রিয়