রাঙামাটি । রোববার, ১৫ সেপ্টেম্বর ২০২৪ , ৩০ ভাদ্র ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৬, ৩১ আগস্ট ২০২৪

বন্যাদুর্গত এলাকা

সশস্ত্র বাহিনীর উদ্ধার, ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবা চলমান

সশস্ত্র বাহিনীর উদ্ধার, ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবা চলমান

সশস্ত্র বাহিনী অব্যাহতভাবে বন্যা পরিস্থিতির উন্নতির জন্য কাজ করে যাচ্ছে এবং বন্যাদুর্গত এলাকায় সব ধরনের সহযোগিতা ও সেবা প্রদান অব্যাহত রেখেছে।

শুক্রবার (৩০ আগস্ট) রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, বন্যা পরিস্থিতি মোকাবেলায় উদ্ধার, ত্রাণ কার্যক্রম ও চিকিৎসা সেবা প্রদানে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর বর্তমানে ৩৪টি ক্যাম্প, ২ হাজার ৮৮১ জন সদস্য, ১০০টি বোট ও ১০টি হেলিকপ্টার মোতায়েন রয়েছে।

জরুরি চিকিৎসা সেবা প্রদানের জন্য সশস্ত্র বাহিনীর মেডিক্যাল টিম বিভিন্ন স্থানে অস্থায়ী ক্যাম্প স্থাপন করেছে এবং বন্যাদুর্গত মানুষের জন্য প্রাথমিক চিকিৎসা, ওষুধ ও স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে।

এর অংশ হিসেবে বিশেষজ্ঞ ডাক্তারের সমন্বয়ে অস্থায়ী মেডিক্যাল টিমের মাধ্যমে শুক্রবার ৫ হাজার ১৮১ জনকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

পাশাপাশি গত ২৪ ঘণ্টায় ৫০ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, ৪১ হাজার ৯৫৩ প্যাকেট খাদ্যসামগ্রী ও ১ হাজার ১৫০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মাঝে বিতরণ করা হয়েছে।

এ সময় সশস্ত্র বাহিনী ১৬টি হেলিকপ্টার সর্টির মাধ্যমে বন্যাকবলিত এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে।

উল্লেখ্য, এ পর্যন্ত (৩০ আগস্ট) সশস্ত্র বাহিনী কর্তৃক প্রায় ৪২ হাজার ৮১৬ জন বন্যাদুর্গত ব্যক্তিকে উদ্ধার, প্রায় ২ লাখ ৩৬ হাজার ২৩৮ প্যাকেট খাদ্যসামগ্রী ও প্রায় ২০ হাজার ৪১০ জনকে রান্না করা খাবার বন্যার্তদের মাঝে বিতরণ ও ২৩ হাজার ৫৭০ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে।

বন্যা পরিস্থিতির উন্নতির জন্য সশস্ত্র বাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে।

কালের কণ্ঠ

সর্বশেষ