রাঙামাটি । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৪, ৭ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ ৮ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ ৮ সন্ত্রাসী গ্রেফতার

কক্সবাজার সদরের পিএমখালীর মাইজপাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযানে ৮ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এ সময় বিপুল পরিমাণ অবৈধ দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

শুক্রবার ভোররাতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নওশের ইবনে হালিমের উপস্থিতিতে র‌্যাব, সেনাবাহিনী, পুলিশ এবং বিজিবি বিশেষ যৌথ অভিযান পরিচালনা করে।

দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবুল কালাম চৌধুরী।

গ্রেফতারকৃতরা হলেন- মৃত কবির আহাম্মদের ছেলে কলিম উল্লাহ (৩৪), মৃত ফুরকান আহাম্মদের ছেলে মো. খোরশেদ আলম (৩৭), মো. শফিউল্লাহর ছেলে মো. হাসান শরীফ লাদেন (২০), মোহাম্মদ আলীর ছেলে মো. শাহিন (২৩), মাহাবুল্লাহর ছেলে মো. মিজান (২০), মৃত কবির আহাম্মদের ছেলে আব্দুল মালেক (৪৮), মাহমুদুল হকের ছেলে আব্দুল হাই (২৪), মাহমুদুল হকের ছেলে আব্দুল আজিজ (২৫)। তারা সবাই কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের মাইজপাড়া ৯নং ওয়ার্ডের বাসিন্দা। বিভিন্ন অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকার অপরাধে তাদের গ্রেফতার করা হয়।

র‍্যাব জানিয়েছেন, গোয়েন্দা নজরদারির মাধ্যমে পিএমখালীসহ পার্শ্ববর্তী এলাকায় অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধে জড়িত বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ সম্পর্কে তথ্য পাওয়া যায়। এসব সন্ত্রাসীরা বারবার মাথাচাড়া দিয়ে উঠার ফলে দেশি-বিদেশি অবৈধ অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে তাদের দৌরাত্ম দিনদিন বৃদ্ধি পেয়েছিল। এমন পরিস্থিতিতে সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও জনগণের জানমাল রক্ষার্থে এই আট অপরাধীকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি বিদেশি পিস্তল, ৩টি ওয়ানশুটার গান, ২টি এলজি পিস্তল, ৪৮ রাউন্ড কার্তুজ, ৩টি ম্যাগাজিন, ৫টি দামা, ২টি কিরিচ, ১টি চাইনিজ কুড়াল এবং ১টি চেইন উদ্ধার করা হয়।

কক্সবাজার র‍্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো. আবুল কালাম চৌধুরী বলেন, উদ্ধারকৃত অস্ত্র-গুলিসহ গ্রেফতারকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।