রাঙামাটি । শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ০৯:১৪, ২৩ জুন ২০২৪

বান্দরবানের থানচিতে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল

বান্দরবানের থানচিতে পর্যটকদের ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল
সংগৃহীত ছবি

ভ্রমণে নিষেধাজ্ঞা উঠল বান্দরবানের থানচি উপজেলা থেকে। উপজেলার দর্শনীয় স্থান তমাতুঙ্গী বড় পাথর তিন্দু ও রেমাক্রি পর্যন্ত ভ্রমণে যেতে পারবেন পর্যটকরা। তবে রোয়াংছড়ি ও রুমা উপজেলায় এখনো ভ্রমণে নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে।

শনিবার বিষয়টি নিশ্চিত করেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন।

তিনি বলেন, যৌথবাহিনীর অভিযানের পর আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে রেমাক্রি পর্যন্ত পর্যটকদের যেতে কোনো বাধা নেই। শনিবার থেকে পর্যটকরা এসব স্থানে যেতে পারবেন। আমরা আইনশৃঙ্খলা বাহিনী ও পর্যটন সংশ্লিষ্ট সবার সঙ্গে বৈঠক করে বিষয়টি সবাইকে অবহিত করেছি। গাইডদেরও বলা হয়েছে, তারা যেন পর্যটকদের ভ্রমণে নিয়ে যেতে পারেন।

তবে নাফাকুম অমিয়াকুমসহ যেসব পর্যটন কেন্দ্র রয়েছে সেগুলোর বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতির উন্নতি হলে পর্যায়ক্রমে সেগুলোতেও যেতে পারবেন পর্যটকরা। নিরাপত্তার কথা ভেবে প্রথমে রেমাক্রি পর্যন্ত উন্মুক্ত করা হয়েছে।

এর আগে গত ২ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতির পরে যৌথবাহিনীর অভিযানের কারণে থানচির পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণে নিরুৎসাহিত করে প্রশাসন। এরপর থেকে থানচির পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের যাতায়াত বন্ধ হয়ে যায়। তবে এখনো বন্ধ রয়েছে রুমা ও রোয়াংছড়ির পর্যটন কেন্দ্রগুলো।

উল্লেখ্য, বান্দরবানের রুমা রোয়াংছড়ি ও থানচি উপজেলায় অসংখ্য ঝিরি, ঝর্না, লেক ও সুউচ্চ পাহাড়সহ রয়েছে অসংখ্য দর্শনীয় স্থান। যেখানে প্রতিদিন শত শত পর্যটক ভ্রমণে যান।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়