রাঙামাটি । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:২৬, ২২ আগস্ট ২০২৪

ভোরেই তলিয়ে গেছে খাগড়াছড়ির শহর-গ্রাম

ভোরেই তলিয়ে গেছে খাগড়াছড়ির শহর-গ্রাম

টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে বির্পযয়ের মুখে খাগড়াছড়ি। রেকর্ড বৃষ্টিপাতের কারণে প্লাবিত হয়েছে গ্রাম থেকে শহর। এর আগে কখনো খাগড়াছড়ি শহর না ডুবলেও বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর থেকে সেই রের্কডও ভেঙেছে। শহরের ভেতরে প্রবেশ করছে বন্যার পানি।

জানা যায়, জেলা সদরের গঞ্জপাড়া, অপর্ণা চৌধুরী পাড়া, শব্দ মিয়া পাড়া, শান্তিনগর, মুসলিমপাড়া, রাজ্যমনি পাড়া, কালাডেবা, বটতলী, ফুটবিল এলাকার নিচু এলাকায় পানি উঠেছে। সড়ক তলিয়ে যাওয়ায় খাগড়াছড়ির সঙ্গে রাঙামাটি, লংগদু ও সাজেকের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নে পানির স্রোতে ক্ষতিগ্রস্ত হয়েছে ঘরবাড়ি। ভেঙে গেছে বেশ কয়েকটি মাটির ঘর। তবলছড়ি, তাইন্দং ইউনিয়নের বেশ কয়েকটি পুকুর তলিয়ে গেছে। জেলাজুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে উৎপাদিত ফসলের।

পানির স্রোতে ক্ষতিগ্রস্ত হয়েছে জেলার প্রতিটি উপজেলার সড়ক। পানির তোড়ে মহালছড়ি উপজেলার সিঙ্গিনালা গ্রামের কাপ্তাই পাড়া এলাকায় সেতুর সঙ্গে সংযোগ সড়ক ভেঙে গেছে। জেলার দীঘিনালা উপজেলার কবাখালি, মেরুং ইউনিয়নের কয়েক হাজার মানুষ পানিবন্দি। বন্যাকবলিত এলাকাগুলোতে দেখা দিয়েছে বিশুদ্ধ পানির সংকট।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, বন্যা মোকাবেলায় জেলায় কর্মরত সব দফতরের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করে নিজ নিজ দফতরে উপস্থিত থাকতে বলা হয়েছে। জেলায় বৃষ্টিপাত অব্যাহত রয়েছে।

সম্পর্কিত বিষয়: