রাঙামাটি । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:১৪, ২৬ আগস্ট ২০২৪

খাগড়াছড়িতে নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

খাগড়াছড়িতে নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সাম্প্রতিক টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে নদী ভাঙন কবলিত গোমতি বাজার  ও গড়গড়িয়া এলাকা পরিদর্শন করেছেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

সোমবার (২৬ আগস্ট) বেলা ১১টার দিকে গোমতি বাজার এলাকায় নদীর পাড়ের ভাঙন ও গড়গড়িয়ায় ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে ভাঙন কবলিত গোমতি বাজারের ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন তিনি।

গোমতি নদী ভাঙনের শিকার ব্যবসায়ী ও অধিবাসীদের সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়ে তিনি সংশ্লিষ্টদের ভাঙন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়ার কথা জানান।

তিনি গোমতি ইউনিয়ন পরিষদ মাঠে সাম্প্রতিক টানা বৃষ্টি ও বন্যায় ক্ষতিগ্রস্ত ৪শ’ অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী (চাল) বিতরণ করেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. ইশতিয়াক আহম্মেদ, উপসহকারী প্রকৌশলী মো. রুহুল আমিন, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা আফিসার আশরাফুল আলম সিরাজী, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউর রহমান, সহ-সভাপতি মো. আবুল ফজল ভূঁইয়া, সহ-সভাপতি ললিত বিকাশ ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মুখে খাবার তুলে দেওয়ার জন্য সরকারের পক্ষ থেকে জেলা ও উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে। খুব শিগগিরই ক্ষতিগ্রস্থদের পুনর্বাসনের কাজ শুরু করা হবে। বন্যায় ক্ষতি নিরূপণের কাজ চলছে।