রাঙামাটি । বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ , ৩ আশ্বিন ১৪৩১

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৪, ১১ সেপ্টেম্বর ২০২৪

বান্দরবানে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িত কেএনএ সদস্য আটক

বান্দরবানে ব্যাংক ডাকাতির সঙ্গে জড়িত কেএনএ সদস্য আটক
ছবি সংগৃহীত

বান্দরবানে থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত রাম জা থাং পাতেং (৪০) নামে কুকি চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) এক সদস্যকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে থানচিতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

জানা যায়, বিজিবির বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, গত ৩ এপ্রিল থানচি সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত কেএনএর একজন তালিকাভুক্ত সদস্য থানচিতে বিজিবির শাহজাহানপাড়া টিওবির দায়িত্বপুর্ণ এলাকায় একটি বাড়িতে অবস্থান করছে।

এ খবরের ভিত্তিতে রাত পৌনে ৮টার দিকে ব্যাটালিয়ন কমান্ডারের দিকনির্দেশনায় থানচি বিওপির কমান্ডার নায়েব সুবেদার শাহ মো. ওয়াহিদুজ্জামানের নেতৃত্বে বিজিবির একটি টহলদল কেএনএ সদস্যের বাড়িটি ঘেরাও করে রাখে। পরবর্তীতে টহলদলকে সহযোগিতা করার জন্য বলিপাড়া ব্যাটালিয়ন থেকে উপ-অধিনায়ক মেজর শেখ মো. মুজাহিদুল ইসলামের নেতৃত্বে ৩০ সদস্যবিশিষ্ট বিজিবির অপর একটি টহলদল ঘটনাস্থলে যায়। আনুমানিক রাত ৮টার দিকে ঐ বাড়িতে অভিযান চালিয়ে একটি বসতঘরের খাটের নিচ থেকে কেএনএ সদস্য রাম জা থাং পাতেংকে আটক করা হয়।

রাম জা থাং পাতেং কেএনএ সদস্য থানচি ৩ নম্বর ওয়ার্ড শাহজাহানপাড়া টিওবি এলাকার সাপখোব এর ছেলে। আটক কেএনএ সদস্যকে বলিপাড়া ব্যাটালিয়ন সদরে নিয়ে আসা হয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর প্রক্রিয়া চলছে।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ