রাঙামাটি । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১২:৩৬, ৪ আগস্ট ২০২৪

আজকের দিনটি বন্ধুদের জন্য

আজকের দিনটি বন্ধুদের জন্য
সংগৃহীত ছবি

‘পুরো পৃথিবী এক দিকে, আর আমি অন্য দিক/সবাই বলে করছ ভুল, আর তোরা বলিস ঠিক/তোরা ছিলি, তোরা আছিস/জানি তোরাই থাকবি/বন্ধু বোঝে আমাকে, বন্ধু আছে আর কী লাগে?’ শিল্পী তপুর গাওয়া গানটা মনে পড়ে? বন্ধুত্ব ঠিক যেন এমনই।

পৃথিবীতে বেশিরভাগ সম্পর্কই আপনি জন্মসূত্রে পান। কিন্তু এমন একটি সম্পর্ক রয়েছে যা আপনি নিজে তৈরি করেন, আর তা হল ‘বন্ধু’। বন্ধু এমন না একজন ব্যক্তি, যে ভালো সময়ে পাশে না থাকলেও কঠিন সময়ে তাকে আপনি পাশে পাবেনই। একজন আদর্শ বন্ধু সেই, যে আপনার সব কথায় সায় না দিয়ে আপনাকে সঠিক দিশা দেখাতে সাহায্য করে।

পিতা-মাতা দিবসের মতোই প্রতিবছর আগস্ট মাসে পালন করা হয় বন্ধু দিবস। প্রতি বছর আগস্ট মাসের প্রথম রবিবার পালন করা হয় বন্ধু দিবস। যদিও জাতিসংঘ ৩০ জুলাই দিনটিকে আন্তর্জাতিক বন্ধু দিবস হিসেবে ঘোষণা করে, কিন্তু অনেক দেশেই আগস্ট মাসের প্রথম রোববার বন্ধু দিবস হিসেবে পালন করা হয়।

চলতি বছর ৪ আগস্ট (আজ) বন্ধু দিবস পালন করা হচ্ছে। প্রতিবছরের মতোই আগস্ট মাসের প্রথম রোববার এই দিনটি পালন করা হয় শুধু বন্ধুদের উদ্দেশ্যে।

বন্ধু দিবস পালনের জন্য আপনাকে যে মহা সমারোহে আয়োজন করতে হবে এমন কোনো কথা নেই। বন্ধুর জন্য সামান্য কিছু আয়োজনও তাকে চমকে দিতে পারে। বন্ধু তো আসলে সারা জীবন পাশে থাকারই। এদিন বন্ধুর পছন্দের কোনো উপহার তাকে দিতে পারেন। জানাতে পারেন শুভেচ্ছা। তাকে আলাদা করে বলতে পারেন আপনার জীবনে সে কতটা মূল্যবান। অথবা চাইলে আপনি বন্ধু দিবস পালন নাও করতে পারেন। তাই বলে বন্ধুর প্রতি ভালোবাসা নিশ্চয়ই কম হবে না!