রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৪:৪০, ৮ মার্চ ২০২৩

বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটির বাঘাইছড়িতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

“ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যে বুধবার (৮ মার্চ) বেলা ১১টায় উপজেলা প্রশাসন, মহিলা অধিদপ্তর, তথ্য আপা ও জুম ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ সম্মুখ হতে শোভাযাত্রা শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সম্মেলন কক্ষে এসে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় তথ্য আপা কর্মকর্তা মুন্নি দত্তের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস্য কর্মকর্তা নব আলো চাকমা, এসআই ওয়াহিদ আলম, উপজেলা এডমিনিস্ট্রেশন স্কুলের প্রধান শিক্ষক ইয়াসমিন আক্তার প্রমুখ। 

বক্তারা নারী উন্নয়নের লক্ষে বর্তমান সরকারের নানামুখী উন্নয়নমূলক প্রকল্পের সফলতার কথা তুলে ধরেন। টেকশই উন্নয়ন লক্ষমাত্রায় বর্তমান বিশ্বে নারী ক্ষমতায়নের যে রোড ম্যাপ তারই ধারাবাহিতায় বাঘাইছড়ি উপজেলায় নারীদের স্বাবলম্বী করণে কাজ করে যাচ্ছে নারী অধিদপ্তর, তথ্য আপা কর্মকর্তা ও জুম ফাউন্ডেশন। 

আলোচনা সভা শেষে কর্মমুখী নারীদের মাঝে প্রশিক্ষণের সার্টিফিকেট ও স্মারক প্রদান করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়