রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

রাঙামাটি (লংগদু) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৬:৩৬, ৪ সেপ্টেম্বর ২০২৩

লংগদুতে জনসচেতনতামূলক আলোচনা সভা

লংগদুতে জনসচেতনতামূলক আলোচনা সভা

‍“বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে লংগদু থানা প্রশাসনের উদ্যোগে লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের নিয়ে জনসচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইকবাল উদ্দিন।

বক্তব্যে ওসি ইকবাল উদ্দিন বলেন, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, জুয়া, কিশোর গ্যাং এবং নারী ও শিশু নির্যাতনকে কোন রকম সুযোগ দেওয়া হবেনা। আজকে যারা ছাত্র-ছাত্রী রয়েছো, তোমাদেরই এসব বিষয় প্রতিহত করতে হবে এবং নিজেকে সচেতন হতে হবে, নিজেদের পরিবারের লোকজনকে সচেতন করতে হবে। শিক্ষিত নয় সু-শিক্ষায় জাতি গঠন করতে হবে।

তিনি আরো বলেন, আমাদের সমাজে বড় সমস্যা হচ্ছে সচেতনতা কম, যার ফলে ছোট-ছোট ছেলে, মেয়েদের স্কুল থেকে নিয়ে বাল্যবিবাহ দিয়ে দিচ্ছে। এতে করে অল্প বয়সে মেয়েটি মা হয়ে যাচ্ছে। আবার অল্প বয়সে মৃত্যুর ঝুঁকি বাড়ছে। আমরা সবাই যদি সচেতন হই তাহলে সমাজ থেকে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, কিশোর গ্যাং এবাং নারী ও শিশু নির্যাতনের মত কমে আসবে। আগামীতে লংগদু থানা পুলিশের পক্ষ হতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে।

এ সময় লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক তৌহিদ রেজা, লংগদু থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ এনামুল হক, উপজেলা বিআরডিবি কার্যালয়ের মাঠ পরিদর্শক মন্টু বশাক ও বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

সভায় বাল্যবিবাহের কুফল, ইভটিজিং, মাদক, কিশোর গ্যাং এবং নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সংক্রান্ত বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়