রাঙামাটি । রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

ব্রেকিং

বাঘাইছড়িতে নদীতে গোসল করতে নেমে কিশোরী নিখোঁজরাঙামাটিতে “শহীদি মার্চ” অনুষ্ঠিতহারানো ২৫ মোবাইল উদ্ধার করে মালিকদের ফিরিয়ে দিল পুলিশপার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান রিপন চাকমাকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার সাড় ৩ ফুট খোলা হলো জলকপাটের গেইট১২৭ দিন পর কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরুচাহিদা মতো চাদাঁ না দেওয়ায় আঞ্চলিক দলের বাঁধার মুখে কাপ্তাইয়ে জেলেদের মাছ ধরা বন্ধ, সরকার রাজস্ব হারাচ্ছেকাপ্তাই হ্রদে পানি আরও বৃদ্ধি, এবার ২ ফুট খোলা হলো জলকপাটের গেইটনিষেধাজ্ঞা শেষে মধ্যরাতে কাপ্তাই হ্রদে মাছ আহরণে নামছেন জেলেরাকাপ্তাই হ্রদে ডুবে যুবকের মৃত্যু, মরদেহ উদ্ধারকাপ্তাইয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগখাগড়াছড়ির মাটিরাঙ্গায় বন্যায় ক্ষতি ৫০ কোটি টাকালংগদুতে পানিতে ডুবে শিশুর মৃত্যুরাঙামাটি পৌর এলাকা ও নানিয়ারচরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত, ডুবে আছে সড়ক-ঘরবাড়িরাঙামাটিতে সেনা রিজিয়নের উদ্যোগে বিশেষ মানবিক সহায়তা প্রদানরাঙামাটিতে বৈষম্য ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ ছাত্র পরিষদেরপানির প্রবল চাপ সামলাতে এবার ২ ফুট খুলে দেওয়া হলো কাপ্তাই বাঁধের জলকপাট

রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:২২, ১১ জুলাই ২০২৪

রাঙামাটি জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা 

রাঙামাটি জেলা ছাত্রলীগের নব গঠিত কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা 

রাঙামাটি জেলা ছাত্রলীগের নব গঠিত আংশিক কমিটির মতবিনিময় ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।

পরিচিতি সভায় নবগঠিত রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেন ও সাধারণ সম্পাদক সোহাগ চাকমাসহ কমিটির সকল সদস্যরা পরিচয় এবং অনুভূতি প্রকাশ করেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি বলেন, ছাত্রলীগ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের জন্য কাজ করবে। মাদক নির্মূল্যে ক্যাম্পেইন করবে। বাল্য বিবাহ প্রতিরোধে কাজ করবে। মেধা ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ গঠন ও বেকার সমস্যা দূরীকরণে কাজ করবেন।

আগামীতে এমন ছাত্রলীগ গঠন করতে হবে। পদ-পদবি ব্যবহার করে কোনো দূর্নীতি বা চাঁদাবাজির সাথে জড়িত হবে না। লাখো শহিদের রক্তের বিনিময়ে অর্জিত বাংলাদেশ সুনাম অক্ষুন্ন রাখবে। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ণশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ গড়ে তুলতে হাতিয়ার হিসেবে কাজ করতে হবে। দিনবদলের অঙ্গীকার নিয়ে কাজ করতে হবে

তিনি বলেন, শুধু জাতীয় প্রোগ্রাম নয় ছাত্রলীগকে শক্তিশালী করতে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রোগ্রাম করতে হবে। প্রতিটি উপজেলায় কর্মীসমাবেশের মাধ্যমে নতুন নেতৃত্বে গড়ে তুলতে হবে।  

স্বাগত বক্তব্যে সভাপতি রণি হোসেন বলেন, কমিটির সবাইকে সঙ্গে নিয়ে ছাত্রলীগকে সংগঠিত করতে কাজ করবেন। সাধারণ শিক্ষার্থীদের দাবি আদায়ে আমিাদের নতুন কমিটি ভূমিকা রাখবে। কোনো বিভেদ যাতে না হয়, বিষয়টি মাথায় রেখে মিলেমিশে ছাত্রলীগের সাংগঠনিক কর্মকান্ডকে এগিয়ে নেবেন। তবে সংগঠনের জন্য দীর্ঘদিন কাজ করেও আংশিক কমিটি থেকে বাদ পড়াদের পূর্ণাঙ্গ কমিটিতে মূল্যায়ন করা বলে জানান তিনি।

জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেনের সভাপতিত্বে মতবিনিময় ও পরিচিতি সভায় রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা, সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর, স্বাস্থ ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ঝিনুক ত্রিপুরা, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক সাইফুল আলম সাইদুল,  সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন ও সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা, ছাত্রলীগের উপ ধর্ম বিষয়ক সম্পাদক অর্কপল তালুকদার, জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেন, সাধারণ সম্পাদক সোহাগ চাকমা, মেডিকেল কলেজ শাখার সভাপতি তন্ময় চৌধুরী, সাধারণ সম্পাদক আয়াদ শরিফ সিরাজ সহ নব কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে উপস্থিত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন জেলা ও মেডিকেল কলেজ শাখার সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।
 

জনপ্রিয়