রাঙামাটি । মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

রাঙামাটি (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১০:০১, ৬ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১০:০৫, ৬ সেপ্টেম্বর ২০২৪

শহীদদের স্মরণে রাবিপ্রবিতে শহীদি মার্চ পালন

শহীদদের স্মরণে রাবিপ্রবিতে শহীদি মার্চ পালন

ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানের একমাস পূর্ণ হওয়ায় ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে শহীদি মার্চ কর্মসূচি পালন করেছে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির শুরুতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে একটি র‌্যালি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভাগসমূহ ও ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয় শহীদ মিনারে এসে শেষ হয়। এ সময় মহান মুক্তিযুদ্ধ ও ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে নীরবতা পালন করা হয় এবং দেশাত্ববোধক গান পরিবেশনের মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মোঃ আবদুল সাত্তার বলেন, ছাত্র আন্দোলনে আবু সাইদ, মুগ্ধসহ নাম না জানা অসংখ্য প্রাণের আত্মত্যাগের বিনিময়ে গণ-অভ্যুত্থান সফল হয়েছিল। গণ অভ্যুত্থানে শহীদদের শ্রদ্ধা জানাতেই আমাদের আজকের এই কর্মসূচি। আত্মোৎসর্গকারী সকল শহীদদের জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

আরেক সংগঠক গিয়াস উদ্দীন বলেন, আমরা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণের মাধ্যমে নিজেরা প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছি যে, সকল শহীদদের আদর্শকে লালন করবো এবং সর্বতোভাবে আমাদের বিশ্ববিদ্যালয় ও দেশের কল্যাণে নিজেদের নিয়োজিত করবো।

এর আগে সকালে রাঙামাটি সরকারি কলেজেও শহীদি মার্চ কর্মসূচি পালন করে কলেজের শিক্ষার্থীরা।

সম্পর্কিত বিষয়: