রাঙামাটি । বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪ , ২ আশ্বিন ১৪৩১

কাপ্তাই প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৯:১৭, ১৪ সেপ্টেম্বর ২০২৪

৩ দিনের ভারী বর্ষণ

কাপ্তাইয়ের শীলছড়ি চেয়ারম্যান পাড়ায়  বিল্ডিং ধসে নদী গর্ভে বিলীন

কাপ্তাইয়ের শীলছড়ি চেয়ারম্যান পাড়ায়  বিল্ডিং ধসে নদী গর্ভে বিলীন
ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

৩ দিনের টানা ভারী বর্ষণে কাপ্তাইয়ের শীলছড়ি চেয়ারম্যান পাড়ায় পাকা বিল্ডিং ধসে নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এতে ৫টি পরিবার বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সন্মুখীন হওয়ার পাশাপাশি তাদের পথে বসার উপক্রম হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত তিন দিনের ভারী বর্ষণে কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের শীলছড়ি চেয়ারম্যান পাড়া এলাকার ৫টি পাকা কাঁচা স্থাপনা পার্শ্ববর্তী কর্ণফুলী নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবার গুলো সব হারিয়ে মানবতার জীবন যাপন করছে। ক্ষতিগ্রস্ত এসব পরিবার এখন কোথায় গিয়ে দাঁড়াবে তার কোন  কুলকিনারা পাচ্ছে না। 

ক্ষতিগ্রস্ত প্রবাসী রেমিটেন্স যোদ্ধা সুলতান আহম্মদ (৭০) জানান, আমার ১৯ বছর প্রবাস জীবনের সকল অর্থ দিয়ে এখানে একটি দ্বীতল ভবন নির্মাণ করে ছিলাম।  আমার কোন ছেলে নেই। আছে শুধু দুটি মেয়ে এবং স্ত্রী। গত তিন দিনের ভারী বর্ষণে আমার প্রবাস জীবনের আয় করা অর্থ শখের বিল্ডিং এবং সব স্বপ্ন ভেঙ্গে চুরমার হয়ে গেছে। এখন কোথায় গিয়ে দাঁড়াব এই বৃদ্ধ বয়সে। নেই কোন আয়ের পথ। ঘর ভাড়া দিয়ে কোন রকম সংসার খরচ চলত। আমি রাঙামাটি জেলা প্রশাসক ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা কামনা করছি। এছাড়া ক্ষতিগ্রস্ত আবুল কাশেম ও ইউপি সদস্য সরোয়ার হোসেনের একই অবস্থা। তাদেরও সকল সম্পদ, ঘর নদী গর্ভে বিলীন হয়ে গেছে।

এলাকার সচেতন নাগরিক আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম জানান, ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা একান্ত প্রয়োজন। এরা সব হারিয়ে এখন মানবতার জীবন যাপন করছে। 

ওয়াগ্গা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য সরোয়ার হোসেন জানান, গত তিন দিনের ভারী বর্ষণে প্রায় ৫টি পরিবারের সকল স্থাপনা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। আরও একাধিক পরিবার হুমকির মুখে রয়েছে। তিনি রাঙামাটি জেলা প্রশাসক সহ স্থানীয় প্রশাসন কর্তৃক তদন্ত পূর্বক ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে আর্থিক সহযোগিতা কামনা করেন।
 

সর্বশেষ