রাঙামাটি । শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ , ৪ আশ্বিন ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ০৯:৩৫, ১৯ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ০৯:৪২, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শ্রমিক-কর্মচারীদের মাঝে স্বস্তি

একমাস বন্ধ থাকার পর কেপিএমে পুনরায় উৎপাদন শুরু

একমাস বন্ধ থাকার পর কেপিএমে পুনরায় উৎপাদন শুরু

দীর্ঘ একমাস পর পুনরায় উৎপাদনে গেল কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) লিমিটেড। বুধবার (১৮ সেপ্টেম্বর) রাত থেকে উৎপাদন শুরু হয় কারখানাটিতে।

এর আগে গত ১৯ জুলাই থেকে কাঁচামাল সংকট ও কারিগরি ত্রুটির কারণে কেপিএমের উৎপাদন বন্ধ হয়ে যায়।

কর্ণফুলী পেপার মিলের উৎপাদন চালু হওয়ার বিষয়টি নিশ্চিত করে কেপিএমের মহাব্যবস্থাপক (এমটিএস) আবুল কাশেম জানান, বুধবার সকাল থেকেই মিলের উৎপাদন চালু হওয়ার উদ্যোগ নেওয়া হয়। বিভিন্ন যান্ত্রিক ত্রুটি ও মেরামত শেষে ওইদিন রাত থেকেই কেপিএমের উৎপাদন চালু হয়েছে। বর্তমানে মিলে কাগজ উৎপাদনের কাঁচামাল হিসেবে পাল্প, ওয়েষ্ট পেপার, পুরাতন বইপত্র ব্যবহার করে কাগজ তৈরি করা হচ্ছে। বুধবার রাতে মোট কত টন কাগজ উৎপাদন হয়েছে তা বৃহস্পতিবার সকালে জানা যাবে বলে তিনি জানিয়েছেন।

এদিকে, কর্ণফুলী পেপার মিলে দীর্ঘ একমাস পর উৎপাদন শুরু হওয়ায় স্বস্তি ফিরেছে মিলের শ্রমিক কর্মচারীদের মাঝে।

কেপিএম কারখানার একাধিক শ্রমিক জানান, আমরা অনেক আনন্দিত। মিলের উৎপাদন কার্যক্রম যেন চলমান রাখা হয় সেই দাবী জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, কেপিএমের উৎপাদন নিয়মিত চালু রাখার দাবীতে গত ১২ সেপ্টেম্বর দুপুরে কেপিএম শ্রমিক কর্মচারি পরিষদের (সিবিএ) আয়োজনে কেপিএম ১নং গেইটে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে সর্বস্তরের স্থায়ী ও অস্থায়ী শ্রমিক কর্মচারি, স্কুল ও মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী এবং এলাকাবাসীরা অংশ নেয়।

উল্লেখ্য, আর্থিক সংকটের অজুহাতে ২০১৬ সাল থেকে কয়েক দফায় স্থানীয় কর্তৃপক্ষ ও বিসিআইসি কর্তৃপক্ষ কেপিএম থেকে প্রায় ৭০০ দক্ষ জনবল অন্যত্র বদলি করে। ফলে বর্তমানে মিলে দক্ষ জনবলের মারাত্বক সংকট চলছে।

সম্পর্কিত বিষয়: