রাঙামাটি । মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪ , ৬ কার্তিক ১৪৩১

বাঘাইছড়ি (রাঙামাটি) সংবাদদাতাঃ-

প্রকাশিত: ০৯:৫৯, ২৪ সেপ্টেম্বর ২০২৪

সাজেকে আটকে পড়া ১৪০০ পর্যটক সেনাবাহিনীর সহায়তায় ফিরতে শুরু করেছে

সাজেকে আটকে পড়া ১৪০০ পর্যটক সেনাবাহিনীর সহায়তায় ফিরতে শুরু করেছে
সাজেকে আটকে পড়া ১৪০০ পর্যটক সেনাবাহিনীর সহায়তায় ফিরতে শুরু করেছে।

পাহাড়ি ছাত্র জনতার ডাকা ৭২ ঘন্টার অবরোধের কারণে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক পর্যটনকেন্দ্রে আটকে পড়া ১৪০০ পর্যটক আজ মঙ্গলবার সকাল ৭টা থেকে সেনাবাহিনী পুলিশ ও বিজিবির পাহারায় খাগড়াছড়ি ফিরতে শুরু করেছে। এর আগে সোমবার সন্ধ্যা ৬টায় অবরোধ এর সময় শেষ হলে রাতভর সেনাবাহিনীর সদস্যরা সাজেক সড়কের ভেঙ্গে ফেলা স্টিল ব্রীজ মেরামত, গাছেরগুড়ি ও আড়াআড়ি ভাবে রাখা ট্রাক সরিয়ে সড়ক যোগাযোগ স্বাভাবিক করে। পরে সকাল থেকে  সেনাবাহিনী ও পুলিশের বিশেষ নিরাপত্তায় আটকা পড়া পর্যটকবাহী পিকআপ-চাঁদের গাড়িসহ অনান্য গাড়ী ১১২টি, সিএনজি ২৩টি ও মোটরসাইকেল ১০৯টি পরিবহনের মাধ্যমে সাজেক থেকে ড্রাইভারসহ প্রায় ১৫০০ জন পর্যটকদের সরিয়ে নেয়া হয়।

এর আগে সোমবার দুপুরে ব্যক্তিগত খরচে মেঘনা এভিয়েশন গ্রুফ এর ৪টি হেলিকপ্টার যোগে ঢাকা ফিরে যান অর্ধশতাধিক পর্যটক। অবরোধ এর কারণে সাজেকে খাবার পানি, হোটেলে গ্যাস ও খাবার শেষ হয়ে যাওয়ায়  আটকে পড়া পর্যটকরা মানবিক বিপর্যয়ের সম্মুখীন হয়ে পরে। অনেক পর্যটক অসুস্থ হয়ে যায়, প্রশাসনের অনুরোধে সাজেক হোটেল ও রিসোর্ট মালিকরা সবকিছু তে ৫০% ছাড়ের ব্যবস্থা করে দিলেও অবরোধ কারীদের বার বার অনুরোধ করেও দুই ঘন্টা আগে অবরোধ শিথিল করতে পারেনি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, এ সময় আগত পর্যটকদের পাহাড়ের খোঁজখবর নিয়ে বেড়াতে আসা উচিত। তাহলে আর কেউ এমন বিরম্ভনায় পড়তে হবে না।

সম্পর্কিত বিষয়:

জনপ্রিয়