রাঙামাটি । শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ-

প্রকাশিত: ১৮:১২, ২৭ সেপ্টেম্বর ২০২৪

ইসলাম ধর্ম ও মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে কাপ্তাইয়ে বিক্ষোভ

ইসলাম ধর্ম ও মহানবী (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে কাপ্তাইয়ে বিক্ষোভ

পার্শ্ববর্তী দেশ ভারতে ইসলাম ধর্ম এবং মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে কাপ্তাইয়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জুমার নামাযের পর দুপুর বেলা ২টায় কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে (বিএসটিআই) সাধারন শিক্ষার্থী ও মুসল্লিরা এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।

বিক্ষোভ মিছিলটি সুইডিশ মসজিদ হয়ে আপষ্ট্রিম জেটিঘাট পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সুইডিশ ইনস্টিটিউটের সমাবেশ স্থলে এসে শেষ হয়।

এছাড়া কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়িতে এক বিক্ষোভ মিছিল প্রতিবাদ সমাবেশ করা হয়। সমাবেশ থেকে বলা হয়, ভারতের বিজেপি নেতা নীতেশ রানে এবং রামগিরি মহারাজ কর্তৃক ইসলাম ধর্ম ও প্রিয়নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করে। এঘটনায় কুলাঙ্গার দু'ব্যক্তির প্রকাশ্যে ক্ষমা চাওয়া সহ তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবী জানানো হয়। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বিএফআইডিসি জামে মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা আনোয়ার হোসেন, বড়ইছড়ি সদর মডেল মসজিদের ইমাম মাওলানা মুহাম্মদ সোলাইমান, মুসল্লি মো. দিলদার হোসেন, মো.ইব্রাহিম, পলিটেকনিক শিক্ষক ফয়েজ উল্লাহ্‌। পরে দোয়া ও মুনাজাত করেন সুইডিশ মসজিদের ইমাম হাফেজ মুফতি আব্দুর রহমান।

জনপ্রিয়